মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

জেলা পরিষদ প্রশাসকের বার্তা

চাঁপাইনবাবগঞ্জ একটি সীমান্তবর্তী জেলা শহর। প্রচুর উন্নয়ন মূলক কাজ সম্পন্ন সুষ্ঠ পরিকল্পনার অভাবে আশানুরূপ এবং দৃশ্যমান উন্নয়ন খুব বেশি হয়নি। আমি চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহনের পরপরই জেলার বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভা করে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে সমৃদ্ধশালী জেলা হিসেবে গড়ে তোলার লক্ষে একটি কার্যকরী ও সময়োপযোগী পরিকল্পনা গ্রহন করেছি। আমার গৃহীত পরিকল্পনার মধ্যে উল্লেখযোগ্য পরিকল্পনা সমূহ নিম্নরূপ:

(ক) মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত এ জেলার সমস্ত ইউনিয়ন পরিষদ উপজেলা পরিষদ অধিক গুরুত্বপূর্ণ বিভিন্ন সরকারী / বেসরকারী / স্বায়িত্ব শাসিত প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহকে একটি শাক্তিশালী ডিজিট্যাল নেটওয়ার্কের আওতাধীন করার কার্যকরী পদক্ষেপ গ্রহন করা।

(খ) প্রতিটি ইউনিয়নের সাথে উপজেলা সদর এবং প্রতিটি উপজেলার সদরের সাথে জেলা শহরের সড়ক যোগাযোগ মাধ্যমকে আরও উন্নত এবঙ মানসম্মত করা।

(গ) জেলার এক সময়ের গৌরবোজ্জল কিন্তু বর্তমানে মৃত প্রায় কাঁশা শিল্প ও মৃৎ শিল্পকে পূনরুজ্জীবীত করে অধিক কর্মসংস্থানের সূয়োগ সৃষ্টি করা।

(ঘ) বেদখলকৃত এবং ভরাটকৃত সরকারী জলাধার সমূহ দখলমুক্ত করে প্রয়োজনীয় খনন কাজ করে জলাধার তৈরী পূর্বক মৎস্যজীবিদের পূর্বের ঐতিহ্য পুন: প্রতিষ্ঠা করা।

এ ছাড়াও স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রীবৃন্দে দৈনন্দিন পড়াশুনা শেষে অবসর মহুর্তে বিনোদনের জন্য পার্ক স্থাপনসহ খেলাধূলা ও লেখাপড়ার মানোন্নয়নের নিমিত্তে খেলার মাঠ ও লাইব্রেরী ভবন নির্মানের পদক্ষেপ গ্রহণ করেছি।